ঢাকারবিবার , ৫ ডিসেম্বর ২০২১
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চিকিৎসা ও স্বাস্থ্য
  9. জাতীয়
  10. তথ্য ও প্রযুক্তি
  11. প্রবাস বাংলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়
আজকের সর্বশেষ সবখবর

হিলি বন্দরে ওজনে গড়মিল, রপ্তানি বন্ধ করলো ভারত

তাহেরুল আনাম শিপলু। দিনাজপুর প্রতিনিধি।।
ডিসেম্বর ৫, ২০২১ ৬:৩২ অপরাহ্ণ
Link Copied!

ওজনে গড়মিলের অজুহাতে দিনাজপুরের হিলি স্থলবন্দরে পণ্য রপ্তানি বন্ধ করে দিয়েছে ভারতের ট্রাক চালক সমিতি। ভারত থেকে আসা ট্রাকে পণ্যের ওজন মিলছে না হিলি বন্দর স্কেলে, অভিযোগ করায় ভারতীয় ট্রাক চালকরা পণ্যবাহী ট্রাক আনা বন্ধ করে দিয়েছে তারা।

রবিবার (৫ ডিসেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন, হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানি কারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন।

তিনি বলেন, ভারত থেকে আসা পণ্যবাহী ট্রাক হিলি বন্দর স্কেলে ওজন করে দেখা যায় ঐদেশের ওজনের সাথে এদেশের ওজন কম হচ্ছে। এবিষয়ে কয়েকদিন আগে তাদের অভিযোগ করা হয়। এতে করে ভারতের কয়েকটি পণ্যবাহী ট্রাক বন্দরের বাহিরের স্কেলে পরীক্ষার জন্য ওজন করা হয়। তাতেও তাদের ওজনে কম পাওয়া যায়। এই কারণে ভারতীয় ট্রাক চালক সমিতিরা হিলি বন্দরে পণ্যবাহী ট্রকা আনা বন্ধ করে দিয়েছে।
তিনি আরও জানান, এর যদি সঠিক সুরাহা না হয় তাহলে আমরা আইনি ব্যবস্থা গ্রহন করবো।

এবিষয়ে হিলি সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত জানান, ভারত থেকে পণ্য আমদানি কেন বন্ধ করে দিলো, এবিষয়ে ভারতহিলির সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন আমাদের কোন লিখিত চিঠি দেয়নি। তবে ঐদেশে ট্রাক চালক সমিতি সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আলোচনায় বসেছে। কেন তারা আমদানি বন্ধ করে দিলো এখনও আমরা অবগত হয়নি।