ঢাকামঙ্গলবার , ২৩ নভেম্বর ২০২১
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চিকিৎসা ও স্বাস্থ্য
  9. জাতীয়
  10. তথ্য ও প্রযুক্তি
  11. প্রবাস বাংলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

নীলফামারী পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থীকে দলীয় পদ থেকে অব্যাহতি

স্বপ্না আক্তার। রংপুর ব্যুরো প্রধান।।
নভেম্বর ২৩, ২০২১ ৮:১০ অপরাহ্ণ
Link Copied!

দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে নারিকেল গাছ প্রতীক নিয়ে নীলফামারী পৌর নির্বাচনে অংশ নেয়ায় জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে অব্যাহতি পেলেন মেয়র প্রার্থী নুরুজ্জামান বুলেট। সোমবার বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ স্বাক্ষরিত পত্রে বিষয়টি প্রকাশ পায়।

এতে বলা হয় নীলফামারী পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশ অমান্য করে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করা দলীয় শৃঙ্খলা লংঘন ও গঠনতন্ত্র পরিপন্থি। বিষয়টি নিয়ে গত ১৭নভেম্বর কারণ দর্শানো নোটিশ দিয়ে তিন কার্যদিবসের মধ্যে জবাব দাখিল করতে বলা হয়।

কিন্তু যথাযথ জবাব না পাওয়ায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল এর নির্দেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগ নীলফামারী জেলা শাখার সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান বুলেটকে পদ থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়।

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ১৩নভেম্বর নীলফামারী জেলা যুবলীগের বর্ধিত সভায় বিদ্রোহী প্রার্থী হওয়ায় নুরুজ্জামান বুলেটকে বহিঃস্কারের পক্ষে মত দেন নেতা কর্মীরা। বিষয়টি কেন্দ্রীয় কমিটিতে লিখিত ভাবে জানানো হয় হলে কেন্দ্রীয় নেতারা তাকে সাময়িকভাবে দল থেকে অব্যাহতি প্রদান করে।

প্রসঙ্গত নীলফামারী পৌরসভা নির্বাচনে মেয়র পদে বাংলাদেশ আওয়ামীলীগের প্রার্থী হয়ে নৌকা প্রতীকে নির্বাচন করছেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান মেয়র দেওয়ান কামাল আহমেদ।

একই পদে বিদ্রোহী প্রার্থী হিসেবে লড়ছেন জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান বুলেট।
ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হবে আগামী ২৮নভেম্বর ।