ঢাকাশুক্রবার , ৫ নভেম্বর ২০২১
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চিকিৎসা ও স্বাস্থ্য
  9. জাতীয়
  10. তথ্য ও প্রযুক্তি
  11. প্রবাস বাংলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার-২০১৯’পেল বিএটি বাংলাদেশ’

বিশেষ প্রতিবেদক।।
নভেম্বর ৫, ২০২১ ৩:৫৪ অপরাহ্ণ
Link Copied!


দেশের শিল্প খাতের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখায় মর্যাদাপূর্ণ ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার-২০১৯’ এর প্রথম স্থান অর্জন করেছে বিএটি বাংলাদেশ। বৃহস্পতিবার (৪ নভেম্বর) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির কাছে পুরস্কার হস্তান্তর করা হয়। বৃহৎ শিল্প ক্যাটাগরিতে বিএটি বাংলাদেশকে এই পুরস্কার প্রদান করা হয় । অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও শিল্পপ্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। বিএটি বাংলাদেশের পক্ষে পুরস্কারটি গ্রহণ করেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান গোলাম মইন উদ্দীন ও ম্যানেজিং ডিরেক্টর শেহজাদ মুনিম।

শিল্পখাতের উন্নয়নের মাধ্যমে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় মোট ৬টি ক্যাটাগরিতে ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০১৯’ প্রদান করা হয়েছে। পুরস্কারটি দেশের শিল্প উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রাখার ক্ষেত্রে বিএটি বাংলাদেশের অব্যাহত প্রচেষ্টার গুরুত্বপূর্ণ একটি স্বীকৃতি।

এক বার্তায় বিএটি বাংলাদেশের চেয়ারম্যান গোলাম মইন উদ্দীন বলেন, “আমরা বাংলাদেশ সরকার এবং বিশেষ করে শিল্প মন্ত্রণালয়কে ধন্যবাদ জানাতে চাই এমন একটি মর্যাদাপূর্ণ পুরস্কার দেওয়ার জন্য। এই পুরস্কারটি বিএটি বাংলাদেশের দেশের শিল্প উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদানেরই স্বীকৃতি। সরকারের এ ধরনের উদ্যোগ বেসরকারি খাতের উদ্যোক্তাদের বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে অনুপ্রাণিত করবে।“

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. জাফর উল্লাহ, বিএটি বাংলাদেশের হেড অফ লিগাল এন্ড এক্সটার্নাল অ্যাফেয়ার্স মুবিনা আসাফ, হেড অফ অপারেশন্স চার্লস চেয়ালো, ইনডিপেন্ডেন্ট ডিরেক্টর অ্যান্ড চেয়ারম্যান অব অডিট কমিটি এ.কে.এম আফতাব উল ইসলাম (এফসিএ), ইনডিপেন্ডেন্ট ডিরেক্টর অ্যান্ড চেয়ারম্যান অব এনআরসি মাসুদ সিদ্দিকীসহ অন্যান্যরা।