ঢাকারবিবার , ২৪ অক্টোবর ২০২১
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চিকিৎসা ও স্বাস্থ্য
  9. জাতীয়
  10. তথ্য ও প্রযুক্তি
  11. প্রবাস বাংলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে “ব্যাটেল অফ স্কিলস” প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

বিশেষ প্রতিবেদক।।
অক্টোবর ২৪, ২০২১ ৮:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

নর্থ সাউথ ইউনিভার্সিটি কর্তৃক আয়োজিত “ব্যাটেল অফ স্কিলস” শীর্ষক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান আজ ২৩ শে অক্টোবর রোজ শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। উক্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি।

নর্থ সাউথ ইউনিভার্সিটি অডিটোরিয়ামে সন্ধ্যা ছয়টায় শুরু হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে প্রবেশ করলে তাকে গার্ড অফ অনার দেয় বিএনসিসি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় উইং। এরপর প্রতিযোগিতায় অংশগ্রহনকারী নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের পাঠানো ২০০০ এর অধিক ভিডিও থেকে শীর্ষ ৫ জন বিজয়ীর নাম ঘোষণা করা হয়। বিজয়ীদের হাতে সম্মাননা ও পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি জাহিদ আহসান রাসেল।

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, আমাদের সৌভাগ্য যে আমরা একজন ক্রীড়া অন্তঃপ্রাণ মাননীয় প্রধানমন্ত্রী পেয়েছি। যার বলিষ্ঠ নেতৃত্বে আমরা আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে একের পর এক সাফল্য অর্জন করে চলেছি।
তমাননীয় প্রধানমন্ত্রী নিজেও একজন ক্রীড়াপ্রেমী মানুষ। তিনি সবসময় দেশের খেলার খবর রাখেন এবং অসহায় খেলোয়াড়দের সাহায্য সহযোগিতা করেন। জাতির পিতা বঙ্গবন্ধুরও খেলাধুলার প্রতি অন্যরকম টান ছিল। বাংলাদেশের ক্রীড়া জগতে তাঁদের অবদান অসামান্য। আমি জাতির পিতা ও তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

তিনি বলেন, খেলাধুলার উন্নয়নে অতীতেও আমরা বেশ কিছু পরিকল্পনা নিয়েছি এবং সফলতার সাথে বাস্তবায়ন করতে পেরেছি, ইনশাল্লাহ ভবিষ্যতেও করব। ভবিষ্যতে আরও সব নতুন পরিকল্পনা বাস্তবায়ন করার জন্য আমাদের প্রয়োজন আপনাদের মত যুবসমাজের সহযোগিতা।

তিনি উল্লেখ করেন, নর্থ সাউথ ইউনিভার্সিটি শুধু পড়ালেখায় নয়, খেলাধুলা সহ আরও বিভিন্ন বিষয়ে জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রশংসিত।

করোনাকালীন পরিস্থিতিতে সফলভাবে এতো বড় ইভেন্ট এর আয়োজন করার জন্য তিনি নর্থ সাউথ ইউনিভার্সিটির বোর্ড অফ ট্রাস্টিস, ভাইস চ্যান্সেলর, প্রো-ভাইস চ্যান্সেলর, নর্থ সাউথ ইউনিভার্সিটি এ্যাথলেটিক্স ক্লাব, অনুষ্ঠানের স্পন্সর বসুন্ধরা কিংস এবং সংশ্লিষ্ট সবাইকে এই অসাধারণ আয়োজনের জন্য ধন্যবাদ জানান।

সর্বশেষে, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংগঠন এর পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয় “ব্যাটেল অফ স্কিলস” প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ড. আতিকুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আজিম উদ্দিন আহমেদ, ট্রাস্টি বোর্ডের সদস্য লায়ন বেনজির আহমেদ, বিশ্ববিদ্যালয়ের প্রো ভিসি প্রফেসর ইসমাইল হোসেন এবং ট্রেজাজার এবিএম রাশেদুল হাসান প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটি অ্যাথলেটিক্স ক্লাবের উপদেষ্টা ও সিনিয়র লেকচারার মেহেদি হাসান, বিশ্ববিদ্যালয়ের সাধারন শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ।