মণিরামপুরে বিট পুলিশিং কার্যক্রম শুভ উদ্বোধন

নূরুল হক। মণিরামপুর প্রতিনিধি।।

‘নিরাপদ দেশ গড়ি, নারী নির্যাতন বন্ধ করি’– এই শ্লো-গানকে সামনে রেখে সারাদেশের ন্যায় নারী নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মণিরামপুরে বিট পুলিশিং সমাবেশের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল ১০টা থেকে মণিরামপুর পৌরসভাসহ উপজেলার ১৭টি ইউনিয়নে পৃর্থক-পৃথক ভাবে বিট পুলিশিং কার্যক্রমের শুভ উদ্বোধন হয়। এরই অংশ শনিবার সকাল সাড়ে ১০টায় উপজেলার ভোজগাতী ইউনিয়নে থানা পুলিশের আয়োজনে ইউনিয়ন পরিষদ হলরুমে বিট পুলিশিং সমাবেশের শুভ উদ্বোধন করেন ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান থানার অফিসার ইনচার্জ (সার্বিক) মোঃ রফিকুল ইসলাম। মণিরামপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে ও পুলিশের উপপরিদর্শক দেবাশিষ মন্ডলের সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভোজগাতী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আনিসুর রহমান তজু, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মোড়ল, টুনিয়াঘরা মহিলা আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হাবিবুর রহমান, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম রিপন, গৃহিনী ও ইউপি সদস্য নাসিমা খাতুন, স্কুল শিক্ষার্থী ফাহমিদা ইয়াসমিন মিম।
এ সময়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামীলীগনেতা ইউপি সদস্য খবির হোসেন খুররম, জাকির হোসেন, ইউনিয়ন যুবলীগনেতা মারুফ হোসেন, ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক হারুন-অর রশিদসহ ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের উল্লেখ যোগ্য সংখ্যক নারী- পূরুষ, সাংবাদিক, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ।
প্রধান অতিথির বক্তব্যে থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম বলেন, প্রতিটি এলাকায় ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে আজকের এই বিট পুলিশিং সমাবেশ। বিট পুলিশিং সমাবেশের কারনে এলাকায় সন্ত্রাস, চাঁদাবাজ, ধর্ষন, জঙ্গিবাদ, যৌতুক, বাল্য বিবাহ, মাদকমুক্ত ও জননিরাপত্তা নিশ্চিত করতে পারবে এবং সমাজের বিভিন্ন ধরনের অপরাধমূলক কার্যক্রম নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। এতদিন মানুষ পুলিশের কাছে আসতো, এখন থেকে পুলিশ মানুষের কাছে যাবে। বিট পুলিশিং কার্যক্রম চলমান থাকলে সাধারন মানুষ হয়রানীর হাত থেকে রক্ষা পাবেন। তাদেরকে আর ছোট-খাটো বিষয় নিয়ে অর্থ খরচ করে থানায় আসা লাগবে না। পুলিশ জনগণের সেবক হিসেবে কাজ করবে। জনগণের সুবিধা- অসুবিধায় পুলিশ আন্তরিকতার সাথে কাজ করার দৃঢ় অঙ্গিকার ব্যক্ত করেন তিনি।