নবীকে নিয়ে কটুক্তিকারী যবিপ্রবির ছাত্রের ফাঁসির দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল

যশোর প্রতিনিধি।।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের প্রথম বর্ষের ছাত্র মিঠুন মন্ডল নামের এক কুলাংগার রাসূল সা, কে নিয়ে কুটুক্তি করেছে। তার প্রতিবাদ ও সর্বোচ্চ শাস্তির দাবিতে যশোর জেলা ইমাম পরিষদের পক্ষ থেকে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে স্থানীয় উলামায়ে কেরাম।

আজ বিকেল ৩ ঘটিকা থেকে যশোরের প্রানকেন্দ্র ভৈরব চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়।পরে আনুমানিক ৫.৩০ র দিকে ভৈরব চত্ত্বর থেকে চিত্রার মোড় হয়ে যশোর কোতোয়ালি থানা গেটে এসে সংক্ষিপ্ত দুয়ার মাধ্যমে আজকের মতো বিক্ষোভ মিছিল সমাপ্ত ঘোষণা করেন।উক্ত সমাবেশে বক্তারা মিঠুনের সর্বচ্চ শাস্তি মৃত্যুদন্ড দাবি করেন। এর আগেও কয়েকবার এমন দাবি করার পরেও তেমন কোন ফলাফল পাননি বরং প্রতিবাদকারীদের রক্ত ঝড়াতে হয়েছে বলেও উল্লেখ করেছেন বক্তারা।বক্তারা এটাও বলেছেন এবার এমন সুজগ আর দেওয়া হবে না।তারা আরও বলেছেন যদি এই কুটুক্তি কারির সঠিক বিচার না করা হয় তাহলে আরো কঠিন কর্মসূচির ঘোষনা আসবে বলে সতর্ক করেছেন।

উক্ত সমাবেশে যশোর জেলা ইমাম পরিষদের সভাপতি মাওলানা আনোয়ারুল করিম যশোরী সহ সভাপতি মাওলানা সামসুর রহমান সেক্রেটারি মাওলানা বেলায়েত সাহেব উপদেষ্টা মন্ডলির সভাপতি মাওলানা আব্দুল মান্নান যুগ্ন সাধারণ সম্পাদক মাওলানা নাজির উদ্দিন ইমাম পরিষদের অন্যতম সদস্য মুফতি মামুনুর রশীদ মুফতি উবাইদুল্লাহ শাকির সহ সংগঠনটির নেতনেতৃত্ব স্থানিয় উলামায়ে কেরাম বক্তব্য রাখেন। এছাড়া প্রসাশনের সদস্য বৃন্দু সাংবাদিক ও হাজার হাজার জনতা যোগদান করেছিলেন। শেষ খবর পাওয়া পর্যন্ত সাতক্ষীরা জেলা পুলিশ মিঠুন কে গেফতার করেছে এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ্য তাকে বহিষ্কার করেছে।