কুমিল্লায় ১০১ টিম লিডার’ র উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

আলিফ মাহমুদ কায়সার
কুমিল্লা প্রতিনিধি।।

“মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য ” করোনা উপসর্গ বা করোনা ভাইরাসে সংক্রামিত কোন মানুষ মারা গেলে তাদের দাফন কাফন সদকার কাজে কেউ এগিয়ে আসেনি।মানবতার হাত বাড়িয়ে এগিয়ে এসেছে কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগের নেতৃত্বে ১০১ টিম।
সেই পরিপ্রেক্ষিতে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী সেচ্ছাসেবকলীগ নেতা ও করোনায় মৃত ব্যক্তিদের দাফনে নিয়োজিত উত্তর জেলা সেচ্ছাসেবক ১০১ টিম এর প্রধান মো. লিটন সরকারের উদ্যোগে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এতে প্রায় ৫’শ অসহায়, দরিদ্র মানুষকে চিকিৎসা সেবা ও ওষুধ দেয়া হয়েছে।

শনিবার (২৬ সেপ্টেম্বর) চান্দিনা-দেবিদ্বার উপজেলার সীমান্তবর্তী বাগুর গ্রামে কাউছার মার্কেটে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

সেচ্ছাসেবকলীগ নেতা লিটন সরকার ও সেচ্ছাসেবক টিম ১০১ এর পরিচালনায় ক্যাম্পে ফ্রি চিকিৎসা নিতে আশেপাশের ৫টি গ্রাম থেকে ভিড় করেন লোকজন।।সবাইকে চিকিৎসা দিতে ঢাকা ও কুমিল্লা থেকে আসা ৭ জন ডাক্তার নিয়োজিত ছিলেন।চিকিৎসক দলের সদস্যরা হলেন, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পিটিজি গাইনী ডা. নিগার সুলতানা, কুমিল্লা আর্মি মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা.মো. শাকিল, কুমিল্লা ট্রমা মেডিকেল সেন্টার হাসপালের মেডিকেল অফিসার ডা. ফাইয়াজ মজুমদার, গণস্বাস্থ্যের মেডিকেল অফিসার ডা. হিরা রায়, মেডিকেল অফিসার ডা. ফয়সাল আহমেদ সানি, মেডিকেল অফিসার ডা.ফারিহা নওশীন,মেডিনোভা হাসপাতালের চিকিৎসক ডা. মিঠুন বিশ্বাস।
ক্যাম্প চলাকালে সকলের উদ্দেশ্যে টিম প্রধান লিটন সরকার বলেন -প্রধানমন্ত্রী শেখ হাসিনার জম্মদিন উপলক্ষে স্বেচ্ছাসেবকটিম মানব সেবার জন্য ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেন তিনি।মানবতার সেবার এমন কর্মকান্ডের প্রতি যারা এগিয়ে এসেছেন ১০১ টিমের পক্ষ থেকে সবাইকে সাধুবাদ জানান।সেই সাথে যেকোন কর্মকান্ডে সহযোগীতার হাত বাড়িয়ে দেওয়া এবং এসব কর্মকান্ড অব্যাহত থাকবে বলে প্রত্যয় ব্যক্ত করেন তিনি।
সে সময় আরোও বক্তব্য প্রদান করেন কুমিল্লা উত্তর জেলা সেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ও চান্দিনা উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মো. মোসলেহ উদ্দিন,ডা. নিগার সুলতানা,ডা. হিরা রায় প্রমুখ।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,কুমিল্লা উত্তর জেলা সেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক মামুনুর রশীদ সরকার, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক যাদব রায়,
টিম ১০১ এর সদস্য কামরুজ্জামান জেমস,শামীম,খলিল,কাউছার,অনিক ,সৈকত,ওয়ালিদ,নুরুল্লাহ,শাখাওয়াত, জুলহাস, আবাসা আহমেদ,সুমন প্রমুখ।
বক্তারা আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন
বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক সেচ্ছাসেবক লীগ মানুষের মৌলিক অধিকারের একটি অংশ স্বাস্থ্য সেবায় এগিয়ে এসেছে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশের প্রত্যন্ত এলাকার গরীব, অসহায় ও খেটে খাওয়া মানুষের কাছে মানসম্মত চিকিৎসা পৌঁছে দেওয়া।তারই ধারাবাহিকতায় স্বপ্ন পূরণে কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগ নেতাদের উৎসাহ ও পরামর্শে এই ক্যাম্পের আয়োজন।পর্যায়ক্রমে জেলার প্রত্যন্ত অঞ্চলেও এই ক্যাম্পের আয়োজন করা হবে। এ কারণে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে স্বেচ্ছাসেবক ১০১ টিম কাজ করে যাচ্ছে।