নড়াইলের কালীনগর বিছালী বুদ্ধিপ্রতিবন্ধী বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত

মো:রফিকুল ইসলাম,নড়াইল:

স্বধীনতার মহান স্থপতি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহ্ফিলের আয়োজন করা হয়েছে।
শনিবার বাদ যোহর অত্রবিদ্যালয়ের প্রধান শিক্ষক, প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ অকরাম হোসেন ফরাজির সভাপতিত্বে বঙ্গবন্ধুর জীবনালোচনা সভা ও ১মিনিট নীরবতার মধ্য দিয়ে মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।
২০১৭ সালের ১লা জানুয়ারী তে এই বিদ্যালয়ের পথচলা শুরু।
বুদ্ধিপ্রতিবন্ধী শিক্ষার্থী আছে যাদের পড়া লেখার সমস্ত রকমের খরচ এই প্রতিষ্ঠান বহন করে।
এলাকার সর্বোচ্চ উচ্চশিক্ষিত ছেলেমেয়েরা এখানে বিনাবেতনে শ্রমদিয়ে যাচ্ছে,তাদের ইচ্ছা সমাজের অবহেলিত মানুষদেরকে প্রতিষ্ঠা করা।
সরকারী কোনো সাহায়্য সহযোগীতা ছাড়াই চলে এই বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়।
এলাকার কিছু গণ্যমাণ্য ব্যক্তি বর্গের সহযোগীতায় কোনো মতে চলে এই প্রতিষ্ঠান,৫কিঃমি দুর হতে প্রায় ৩০জন শিক্ষার্থীদের আনা নেয়া করতে হয় নড়াইল ০১আসনের মাননীয় সংসদ সদস্য কবিরুল হক মুক্তির দেওয়া ইঞ্জিলচালিত স্কুল ভ্যানে।
নড়াইলের বীরমুক্তি যোদ্ধা আমাদের শ্রদ্বেয় দাদা বিবেকানন্দ মরে যাওয়ার পর থেকে আমরা খুব কষ্টে আছি এমন কথা বললেন প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ অকরাম হোসেন ফরাজি।
দাদা থাকলে আমরা যখন যে সমস্যায় পড়েছি তিনি তার সমাধান করেছেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাগফেরাত কামনায় দোয়া করেন অত্র এলাকার জামে মসজিদের ঈমাম মোঃ আসাদুর রহমান এবং এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ।