আমিনবাজারে বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাত বার্ষিকী উদযাপন

সিরাজুল ইসলামঃ

সাভারের আমিনবাজারে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাঙালির জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে শোকাবহ আগস্ট শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বিকালে আমিনবাজার ইউনিয়ন যুবলীগ এর আয়োজনে ইউনিয়ন যুবলীগ নেতা মির্জা রবিন এর সহযোগিতায় এ আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আমিন বাজারের কৃতি সন্তান, আধুনিক আমিন বাজার ইউনিয়ন এর রূপকার পরপর দুইবার নির্বাচিত সফল চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমিন বাজার ইউনিয়ন আওয়ামী লীগের ত্যাগী সভাপতি হাজী আকিল খন্দকার এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাভার উপজেলার স্বেচ্ছাসেবক লীগ নেতা লুৎফর রহমান, আমিন বাজার ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রউফ কোম্পানি আমিন,আমিনবাজার ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক খালিদ, আমিন বাজার ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আমিনুল ইসলাম শ্যামল ও সাধারণ সম্পাদক আকাশসহ আমিন বাজার বাজার ইউনিয়ন আওয়ামী অঙ্গসংগঠনের সকল স্তরের নেতা কর্মীবৃন্দ ও এলাকার সুধীজন।

এ সময় বক্তারা বাঙালির জীবনের কলঙ্কিত অধ্যায় ১৯৭৫ সালে ১৫ ই আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদি সকল সদস্যের আত্মার মাগফেরাত কামনা করেন। একই সাথে এই বাংলার মাটিতে আর কোন দিন যাতে সেই পাকিস্তানের ধূসরেরা, যারা এদেশের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি তারা যেন পুনরায় আর কোন ১৫ আগস্ট বা একুশে আগস্ট না সৃষ্টি করতে পারে সেই জন্য সকল নেতাকর্মীদের শোক দিবসের শোককে শক্তিতে পরিণত করে মাননীয় প্রধানমন্ত্রী হাতকে শক্তিশালী করার আহ্বান জানান এবং এখন পর্যন্ত যে সকল বঙ্গবন্ধুর খুনিরা দেশের বাইরে পলাতক রয়েছে তাদেরকে দ্রুত দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর করার জোর দাবি জানান। পরে মাননীয় প্রধানমন্ত্রী দীর্ঘায়ু কামনা করে ১৫ই আগস্ট এবং একুশে আগস্ট এ যারা নিহত হয়েছেন তাদের আত্মার প্রতি মাগফেরাত কামনা করে এক বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। এ সময় প্রায় সহস্রাধিক মানুষের কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।