ফেনীতে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ২

বিশেষ প্রতিবেদক।।

ফেনীর লালপোলে র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি মোটর সাইকেল যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে চট্টগ্রাম হতে ঢাকার দিকে যাচ্ছে।
উক্ত সংবাদের ভিত্তিতে আজ ৬ সেপ্টেম্বর র‌্যাব-৭ এর আভিযানিক দল ফেনী জেলার ফেনী মডেল থানাধীন লালপুল এলাকায় সিএনজি ষ্ট্যান্ড সংলগ্ন সবুজের চায়ের দোকানের সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় চট্টগ্রাম হতে ঢাকার দিকে আসা একটি মোটর সাইকেলের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা মোটর সাইকেলটিকে থামানোর সংকেত দিলে মোটর সাইকেলটি না থামিয়ে দ্রুত গতিতে র‌্যাবের চেকপোস্ট অতিক্রম করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে মোটর সাইকেলটি আটক করে আসামী মজনু আলী (৩৮) মোঃ হক মিয়া (৩০) দেরকে আটক করে।

পরবর্তীতে উপস্থিতি সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো ও সনাক্তমতে উক্ত মোটর সাইকেলের সিটের নিচে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ৬৩১৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয় এবং উক্ত মোটর সাইকেলটি (গাজীপুর-হ-১১-৬৯৪৪) জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত চট্টগ্রাম, কক্সবাজারের বিভিন্ন্ন ইয়াবা ব্যবসায়ীর কাছ থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে উক্ত মাদকদ্রব্য বিভিন্ন অভিনব কৌশলে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ৩১ লক্ষ ৫৭ হাজার টাকা এবং জব্দকৃত মোটর সাইকেলের আনুমানিক মূল্য এক লক্ষ ৫০ হাজার টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ফেনী জেলার ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।