চট্টগ্রামে জাল পাসপোর্ট তৈরি চক্রের সদস্য গ্রেফতার

বিশেষ প্রতিবেদকঃ

চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানাধীন আতুরার ডিপো এলাকায় তারেক টেলিকম দোকানের ভিতরে এক ব্যক্তি তার ব্যক্তিগত মোবাইল ফোনে অবৈধভাবে বাংলাদেশের শীর্ষস্থানীয় রাজনীতিবিদের নামে দেশী-বিদেশী জাল পাসপোর্ট, ভুয়া জাতীয় পরিচয়পত্র, ভুয়া জন্মসনদ তৈরি ও ভুয়া ফেইসবুক আইডি খোলে প্রতারণাসহ জালিয়াতির উদ্দেশ্যে তথ্য সংরক্ষরণ ও বহন করছে।
এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল প্রতারক চক্রের সদস্য’কে গ্রেফতারের লক্ষে ব্যাপক গোয়েন্দা তৎপরতার চালায়। তারই পরিপ্রেক্ষিতে গত ৩০ আগস্ট রবিবার র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে আসামী মোঃ ফরহাদ (২৩) কে গ্রেফতার করে।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামী’কে জিজ্ঞাসাবাদে সে প্রতারণাসহ জালিয়াতির কথা স্বীকার করে এবং তার দেহ তল্লাশি করে তার ব্যবহৃত মোবাইল ফোনে অবৈধভাবে বাংলাদেশের শীর্ষস্থানীয় দশজন রাজনীতিবিদের নামে অবৈধভাবে ফেইসবুক আইডি খোলে পরিচালানা করেছে। এছাড়াও বিপুল পরিমান ভুয়া জাতীয় পরিচয়পত্র এবং পাসপোর্টের সফট কপি তার ব্যবহৃত মোবাইলে পাওয়া যায়। গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, সে দীর্ঘদিন যাবৎ তার ব্যবহৃত মোবাইল ফোনের মাধ্যমে প্রতারণা ও জালিয়াতি করে আসছে।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর পাচঁলাইশ থানায় হস্তান্তর করা হয়েছে।